User-agent: * Disallow: /search Allow: / Sitemap: https://lttbnews.blogspot.com/sitemap.xml http://feeds.feedburner.com/latesttopbanglanews বিরল প্রজাতির বার্নাকল | যুক্তরাজ্যের একটি সমুদ্র সৈকতে দেখা মিললো অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণীর | LTTBNews

বিরল প্রজাতির বার্নাকল | যুক্তরাজ্যের একটি সমুদ্র সৈকতে দেখা মিললো অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণীর | LTTBNews




LTTBNews-এর এই ভিডিওতে আপনারা দেখতে পারবেন বিরল প্রজাতির বার্নাকল, যুক্তরাজ্যের একটি সমুদ্র সৈকতে দেখা মিললো অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণীর।


৪৭ বছরের মার্টিন গ্রিন সম্প্রতি পরিবার নিয়ে ঘুরতে গিয়েছিলেন নর্থ ওয়েলসের কেরনারফনের কাছে একটি সমুদ্র সৈকতে। সেখানে কাঠের টুকরোর মতো একটি বস্তু পড়ে থাকতে দেখেন। প্রথমে তিনি ভেবেছিলেন সমুদ্র থেকে কোনো কাঠের টুকরো ভেসে এসেছে। কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন সেটি আসলে সামুদ্রিক প্রাণীর একটি কলোনি।

সেই প্রাণীর ছবি-ভিডিও তিনি ফেসবুকে পোস্ট করেন। ইতিমধ্যেই তা ভাইরাল হয়েছে। সে দেশের এক সংবাদ মাধ্যমকে এই প্রাণীর ব্যাপারে বলেছেন, ‘‘আমার স্ত্রী জেম্মা প্রথম এটি দেখতে পেয়েছিলেন। সে আমাকে বলে, ওই দেখো কী পড়ে রয়েছে।’’ দেখুন সেই পোস্ট—


গ্রিন ও তাঁর ছেলে গুগ্‌লে সার্চ করে দেখেন এটি এক ধরনের বার্নাকলস। এই বিরল প্রজাতির বার্নাকল স্পেন ও পর্তুগালে খুবই জনপ্রিয় খাবার। একটি বার্নাকল সেখানে প্রায় ২৫ পাউন্ডে বিক্রি হয়। কেরনারফনের ওই সৈকতে দুই হাজারেরও বেশি বার্নাকল ছিল। সামুদ্রিক প্রাণীর ওই ঝাঁকের দাম হতে পারে প্রায় ৫০ হাজার পাউন্ড।
যদিও ওই সৈকতের ঠিক কোথায় সামুদ্রিক প্রাণীগুলোর দেখা মিলেছে তা নির্দিষ্ট করে জানাননি গ্রিন। কারণ, সুযোগ সন্ধানী লোকেরা সেই ঝাঁক নষ্ট করে দিতে পারে, এই আশঙ্কাতেই জায়গার অবস্থান তিনি নির্দিষ্ট করে জানাননি।

Post a Comment

Previous Post Next Post